আজ রাজধানীর যেসব এলাকায় দেয়া হচ্ছে স্মার্ট কার্ড

ncard
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজও রাজধানীর বিভিন্ন স্থানে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট কার্ড বিতরণ করা হবে। সোমবার থেকে শুরু হয়েছে এই স্মার্ট কার্ডের বিতরণের কাজ।

মঙ্গলবার যেখানে যেখানে স্মার্ট কার্ড দেওয়া হচ্ছে সেই স্থানগুলো হচ্ছে- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রমনা থানা, ১৯ নং ওয়ার্ডের ইস্কাটন গার্ডেন রোড।

এ ছাড়া উওর সিটি করপোরেশনের উত্তরা ১নং ওয়ার্ডের উত্তরা সেক্টর ১০, রানাভোলা (ডিসিসি অংশ)। সকল নারী ও পুরুষ ভোটারদের এই কার্ড দেওয়া হবে।

প্রথম ধাপে সোমবার থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত রাজধানীর উত্তরার উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজে উত্তর সিটি করপোরেশনের নাগরিকদের হাতে কার্ড তুলে দেওয়া হবে। ১০ অক্টোবর পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের রমনা থানার ভোটাররা সিদ্ধেশ্বরী গার্লস হাই স্কুল ও কলেজ থেকে কার্ড সংগ্রহ করতে পারবেন।

প্রথম ধাপের কার্ড বিতরণ শেষে দ্বিতীয় ধাপে বরিশাল, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশগুলোতে বিতরণ করা হবে। তৃতীয় ধাপে দেশের ৬৪টি সদর উপজেলায় এবং চতুর্থ পর্যায়ে বাকি সব উপজেলাসহ দেশের সকল স্থানে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

এ ছাড়া জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে ইসি। ভোটাররা যেকোনো সমস্যায় ১০৫ নম্বরে কল করে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাধান করতে পারবেন।