ইয়াকিন পলিমারের আইপিও লটারির ফলাফল প্রকাশ

yakinipo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন পাওয়া ইয়াকিন পলিমার লিমিটেডের আইপিওর লটারির ড্র আজ বুধবার অনুষ্ঠিত হয় । সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এস. এম. আক্তার কবির। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান কাজী আনোয়ারুল হক, পরিচালক মুজিবুল হক, কোম্পানি সচিব মো. আখতারুজ্জামান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বদরুল ইসলাম শাওন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) আলী রাগীব ও সিডিবিএলের সৈয়দ আখতার হোসেন।

এছাড়া ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইম্পেরিয়াল ক্যাপিটালের মো. সালাউদ্দিন শিকদার ও ফাস ক্যাপিটালের উপপরিচালক ফয়েজ আহমেদ উপস্থিত রয়েছেন। এর পাশাপাশি কোম্পানিটি আবেদনকারীমধ্যে বিজয়ীদের তালিকা প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

স্টক/মার্চেন্ট ব্যাংক ব্রোকার লিষ্ট

সাধারণ বিনিয়োগকারীর লিষ্ট

প্রবাসী বিনিয়োগকারীর লিষ্ট

মিউচ্যুয়াল ফান্ড লিষ্ট

জানা যায়, ইয়াকিন পলিমার লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেয়া শুরু হয় ১০ জুলাই। আর তা চলে ২০ জুলাই পর্যন্ত।

জানা গেছে, ৫০০ শেয়ার নিয়ে এর মার্কেট লট। তাই একটি আবেদনের জন্য ৫ হাজার টাকা জমা নেওয়া হয়। গত ১৯ মে বিএসইসির ৫৭৩তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন পায়।

ইয়াকিন পলিমার বাজারে দুই কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করছে কোম্পানি। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং এফএএস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

২০১৫ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১ টাকা ৪১ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১৪ টাকা ৬১ পয়সা।

বিএসইসি সূত্রে জানা গেছে, আইপিওর অর্থে মেশিনারিজ ক্রয়, কারখানা ও প্রশাসনিক ভবন নির্মাণ ও আনুষঙ্গিক অন্যান্য খাতে ব্যয় করবে কোম্পানিটি।