ডিএসইতে ৮৬৪ ও সিএসইতে ৪৯ কোটি টাকার লেনদেন

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে লেনদেনের পরিমাণ ৮৬৪ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন সেখানে আগের দিনের চেয়ে লেনদেন ও মূল্য সূচক দুটোই বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪৯ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)৮৬৪ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৭৯৫ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৩২টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।
এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৯ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৬০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইপিডিসি ও ফরচুন সুজ লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৯৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।