ডিএসইর লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে

dse logo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন সেখানে মূল্য সূচকেরও উত্থান হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০০ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৪৮১ কোটি ৮৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ২.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮১ পয়েন্টে। আজ দিনভর লেনদেন হওয়া ৩২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিভাগ দর বেড়েছে। এদিন বেড়েছে ১৭০ টির, কমেছে ১১৪ টির আর অপরিবর্তিত রয়েছে ৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., সিঙ্গার বিডি, এমজেএলবিডি, বেক্স ফার্মা, বিএসআরএম স্টিল, শাহজিবাজার পাওয়ার, ইফাদ অটোস, লাফার্জ সুরমা, বিএসসি ও একমি ল্যাব।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ২২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।
এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল প্রিমিয়ার সিমেন্ট ও বিএসআরএম লি.। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯.৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির।