দুই কোম্পানির লেনদেন হল্টেড

holted
শেয়ারটাইম্‌স২৪ডটকম: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববার লেনদেনে বিক্রেতা উধাও হয়ে গেছে ২ কোম্পানির। কোম্পানি ২টি হলঃ এস.আলম কোল্ড রোল্ড স্টিল ও কে অ্যান্ড কিউ।

এস.আলম কোল্ড রোল্ড স্টিলঃ এস.আলম কোল্ড রোল্ড স্টিলের শেয়ারে। এতে কোম্পানির শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার বেলা ১টা পর্যন্ত এস.আলম কোল্ড রোল্ডের স্ক্রিনে সর্বশেষ ৩ লাখ ৮১ হাজার ৪১৩টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ২৮ টাকা দরে। গত বুধবার এই শেয়ারের সমাপনী দর ছিল ২৫ টাকা ৫০ পয়সা।

ধারণা করা হচ্ছে, এস আলম কোল্ড রোল্ড স্টিলের সাবসিডিয়ারি কোম্পানি এসআলম পাওয়ার জেনারেশন লিমিটেডের বিদ্যুৎ উৎপাদনে যাওয়ার সংবাদে এ শেয়ারটির ক্রেতার সংখ্যা বেড়ে বিক্রেতাশুন্য হয়ে গেছে।

কে অ্যান্ড কিউঃ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর আড়াই ঘণ্টায় বিক্রেতা উধাও হয়ে গেছে কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেডের শেয়ারের। এতে কোম্পানির শেয়ারটি হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার বেলা ১টা পর্যন্ত কোম্পানিটির স্ক্রিনে সর্বশেষ ৭ হাজার ৭৪৮টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ২৯ টাকা ১০ পয়সা দরে। আগের কার্যদিবসে এই শেয়ারের সমাপনী দর ছিল ২৬.৫০ টাকা।