ধর্মীয় উগ্রবাদীদের সাথে জাতীয় ঐক্য হতে পারে না: ওবায়দুল কাদের

kader vai1
শেয়ারটাইম্‌স২৪ডটকম: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা ধর্মীয় উগ্রবাদ লালন-পালন করে তাদের নিয়ে উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য করে কোন লাভ হবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর খুনীদের পুরস্কৃত ও আশ্রয় দিয়ে পুনর্বাসিত করেছে এবং জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিন পালন করে, তাদের সাথে আওয়ামী লীগের ঐক্য হতে পারে না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বঙ্গবন্ধুর সাথে আওয়ামী লীগের আবেগের সম্পর্ক। তাই বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানী করে বিএনপির সাথে কোন সমঝোতা হতে পারে না।

ওবায়দুল কাদের আজ সকালে নগরীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র ও আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা শেখ কামালের ৬৭ তম জন্মদিন উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি, সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, মতিউর রহমান মতি, যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাউল আলম সাচ্চু ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ বিশ্বাস।

ওবায়দুল কাদের বলেন, দেশের তরুণ সমাজের জন্য শেখ কামাল রোলমডেল। তাকে অনুসরণ করলে তরুণ সমাজ কখনো বিপথগামী এবং ধর্মীয় উগ্রবাদী হতে পারে না।

শেখ কামাল সম্পর্কে তিনি বলেন, তার মতো বর্ণাঢ্য তরুণ আর একজনও দেখি নাই। তিনি সকালে উঠে খেলার মাঠে, সকাল দশটায় ক্লাশরুমে, ক্লাশ শেষ করে মধুর ক্যান্টিন, বিকেল চারটায় টিএসসির সাংস্কৃতিক চর্চায়, রাত আটটায় ছাত্রলীগ অফিসে এবং রাত দশটায় বাসায় থাকতেন।

তার সম্পর্কে কাদের আরো বলেন, শেখ কামাল তার অসাধারণ নেতৃত্বের মাধ্যমে আবাহনীর মতো একটি ফুটবল ক্লাব এবং স্পন্দনের মতো সাংস্কৃতিক সংগঠন গড়ে তুলেছিলেন। আর খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় তরুণ সমাজ জড়িত থাকলে তারা কখনো বিপথগামী বা উগ্রবাদী হতে পারে না।

ওবায়দুল কাদের শেখ কামালের জীবনাদর্শ অনুসরণ করার জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান।