পুঁজিবাজারের উন্নয়ন ও লেনদেন বাড়াতে বিএসইসি’র সমন্বয় সভা

bseclogo
শেয়ারটাইম্‌স২৪ডটকম: পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি উন্নয়ন ও লেনদেনের পরিমান বাড়ানোর জন্য একটি সমন্বয় সভা আজ সোমবার নিয়ন্ত্রক সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কার্যালয়ে দেশের দুই স্টক এক্সচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সঙ্গে এ সভা অনুষ্ঠান করে বিএসইসি।

সভায় বর্তমান বাজার পরিস্থিতি উন্নয়ন, লেনদেন বাড়ানো ও ইটিএফ ফান্ড বাস্তবায়ন নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে। এর বাইরে আলাদাভাবে কোনো বিশেষ এজেন্ডা ছিল না বলে জানিয়েছেন সভায় ্উপস্থিতরা। গত বেশকিছু কার্যদিবসে স্টক এক্সচেঞ্জের লেনদেনের পরিমান আশঙ্কাজনকভাবে কমে যাওয়ার ফলেই এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানান দায়িত্বশীলরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিএসইসি’র মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান শেয়ারবাজারনিউজ ডট কমকে বলেন, ‘উভয় স্টক এক্সচেঞ্জের সাথে সমন্বয়সভা অনেকটা রুটিনওয়ার্কের মত। আলাদাভাবে কোনো এজেন্ডা ছিল না। তবে বাজার পরিস্থিতি উন্নয়ন ও বাজারে লেনদেন বাড়ানোর উদ্যোগ নেওয়ার ব্যাপারে স্টক এক্সচেঞ্জদ্বয়ের সাথে আলোচনা হয়েছে’।

এ প্রসঙ্গে সিএসই’র নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুর রহমান মজুমদার শেয়ার টাইম্‌স ২৪ ডট কমকে বলেন, ‘লেনদেন বাড়ানো ও বাজার পরিস্থিতির উন্নয়নের জন্যই এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। আলাদাভাবে কোনো এজেন্ডা ছিল না’।