পুঁজিবাজারের ৮ কোম্পানির রফতানি পদক লাভ

award
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ দেশের সর্বোচ্চ রফতানিকারক হিসেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত আটটি কোম্পানি ‘জাতীয় রফতানি পদক’ পেয়েছে। এর মধ্যে ২০১২-২০১৩ অর্থবছরের জন্য স্বর্ণ পদক পেয়েছে চারটি কোম্পানি, রৌপ্য পেয়েছে একটি। অপরদিকে ২০১১-২০১২ অর্থবছরের জন্য স্বর্ণ পেয়েছে পাঁচটি কোম্পানি, রৌপ্য ও ব্রোঞ্জ পেয়েছে একটি করে কোম্পানি। এর মধ্যে চারটি কোম্পানি টানা দুই বছরেই পদক পেয়েছে।

রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব প্রতিষ্ঠানের মাঝে ট্রফি ও সনদ বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১২-২০১৩ অর্থবছরে সর্বোচ্চ রফতানি আয় করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুড, এপেক্স ট্যানারি, স্কয়ার ফার্মা এবং শাশা ডেনিমস স্বর্ণ পদক পেয়েছে। রৌপ্য পেয়েছে এনভয় টেক্সটাইল।

২০১১-২০১২ অর্থবছরে সর্বোচ্চ রফতানি আয় করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুড, এপেক্স ট্যানারি, স্কয়ার টেক্সটাইল, বেক্সিমকো ফার্মা এবং শাশা ডেনিমস স্বর্ণ পদক পেয়েছে। রৌপ্য পেয়েছে এনভয় টেক্সটাইল এবং ব্রোঞ্জ পদক পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল।

উল্লেখ্য, ২০১১-১২ ও ২০১২-১৩ অর্থ বছরে সর্বোচ্চ রফতানি আয় করায় মোট ১১৩টি প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে জাতীয় রফতানি পদক। যার মধ্যে ৫২টি স্বর্ণ, ৩৭টি রূপা, ২৪টি ব্রোঞ্জ পদক পেয়েছে।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম, বাণিজ্য সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এবং ইপিবির ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা।