ফরচুন সুজের আইপিওতে ৪২ গুনের বেশি আবেদন

Fortuneipo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ ফরচুন সুজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) প্রায় ৪২.১৯ গুণ আবেদন পড়েছে। ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, ফরচুন সুজ লিমিটেডের আইপিওর লটারির সম্ভাব্য দিন ঠিক করা হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আইইবি মিলনায়তন, রমনা,ঢাকায় অনুষ্ঠিত করার জন্য কোম্পানির পক্ষ থেকে আবেদন করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে এদিন এ কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট থেকে ২৮ আগষ্ট পর্যন্ত এ কোম্পানির আইপিও সাবস্ক্রিপশন চলে। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৭৯তম সভায় কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, পুঁজিবাজারে ২ কোটি ২০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা সংগ্রহ করবে ফরচুন সুজ । আর অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর উত্তোলিত টাকা দিয়ে ভবন নির্মাণ, মেশিন ও সরঞ্জাম ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

উল্লেখ্য, ২৯ ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত ৯ মাসের সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৭৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।