বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা

g22
শেয়ারটাইম্‌স২৪ডটকম:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী সোমবার সকাল ১০টা ১৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। জাতির পিতার প্রতি প্রদর্শন করা হয় রাষ্ট্রীয় সালাম। বিউগলে বেজে ওঠে করুণ সুর।

পরে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন প্রধানমন্ত্রী। সমাধিসৌধের বেদীমূলে কিছুক্ষণ তিনি নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভানেত্রী হিসেবে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তক অর্পণ করেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, নৌমন্ত্রী শাজাহান খান, মুক্তিযোদ্ধাবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, আবুল হাসনাত আব্দুলাহ, র‌্যাবের ডিজি বেনজির আহমেদসহ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও রাজনীতিক নেতারা উপস্থিত ছিলেন।

পরে কেন্দ্রীয় কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, পেশাজীবী সংগঠন, সামাজিক সংগঠন, শিক্ষা-প্রতিষ্ঠান এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদী।

পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে অবস্থান করেন। প্রধানমন্ত্রী সকাল ১১টা ৪০ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গীপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।