বছরের ১ম সপ্তাহে প্রধান সূচক বেড়েছে ১৪৬ পয়েন্ট

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ নতুন বছরের প্রথম সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচকের সাথে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে সেখানে প্রধান সূচক ১৪৬ পয়েন্ট বেড়েছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ২ দশমিক ৯০ শতাংশ বা ১৪৬ দশমিক ২০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ২ দশমিক ৯৪ শতাংশ বা ৫৩ দশমিক ৩৩ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ৫৪ শতাংশ বা ৩০ দশমিক ৩৩ পয়েন্টে।

গত সপ্তাহে ৬ হাজার ২৮৭ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিলো ৪ হাজার ৩০১ কোটি ২ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন বেড়েছে ১ হাজার ৯৮৬ কোটি ৫৩ লাখ টাকা বা ৪৬.১৯ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯২ দশমিক ৩৪ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩ দশমিক ৩২ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৫৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৭৬ শতাংশ।

ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫১টি কোম্পানির। আর দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।