বাজারের সামগ্রিক পরিস্থিতিকে গতিশীল করতে মাঠে নামছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ

dsecsemeting
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ বাজারের সামগ্রিক পরিস্থিতিকে গতিশীল করতে মাঠে নামছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। এ লক্ষ্যে রোববার (২১ আগস্ট) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সংঙ্গে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ডিএসই কর্তৃপক্ষ কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সামগ্রিক বাজার উন্নয়নে পণ্যের বৈচিত্র্যতা আনয়নের মাধ্যমে বাজারকে গতিশীল করা, ভালো মৌলভিত্তিসম্পন্ন কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্তকরণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

ডিএসই চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মিয়া বলেন, উভয় স্টক এক্সচেঞ্জ দেশের পুঁজিবাজার উন্নয়নে কাজ করছে। পুঁজিবাজারের আজকের এই গৌরবময় অবস্থানের পেছনে উভয় এক্সচেঞ্জের অবদান অনস্বীকার্য। দেশের দুই এক্সচেঞ্জের উদ্দেশ্যই এক ও অভিন্ন, যা পুঁজিবাজারের উৎকর্ষতা ও গতিশীলতার প্রতি ধাবিত হয়।

বৈঠকে আলোচনার বিষয়ে ডিএসই’র পরিচালক শাকিল রিজভী শেয়ার টাইম্‌স ২৪ ডটকমকে বলেন, বাজার উন্নয়নে দুই স্টক এক্সচেঞ্জ যৌথভাবে কি কি বিষয় নিয়ে কাজ করবে সে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। পাশাপাশি সামনে পুঁজিবাজারে যেসব চ্যালেঞ্জসমূহ রয়েছে তা কিভাবে মোকাবেলা করা যায় এবং ক্লিয়ারিং হাউজসহ নতুন পণ্য আনায়নের বিষয়ে আলোকপাত হয়েছে।

ডিএসই’র চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সিএসই চেয়ারম্যান ড. আবদুল মজিদ, উভয় স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিএসইর চেয়ারম্যান আব্দুল মজিদ-এর নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল ডিএসইর সাথে এ বৈঠক করেন।