সিএসইর এমডি হলেন সাইফুর রহমান

csemd
শেয়ারটাইম্‌স২৪ডটকম: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক হলেন এম সাইফুর রহমান মজুমদার। তিনি মিনহা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক।

বৃহস্পতিবার কমিশনের ৫৭৩তম সভায় তাকে নিয়োগ প্রদানের বিষয়টি অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে ২০১৫ সালের ৩০ নভেম্বর ওয়ালি-উল-মারুফ মতিন সিএসইর ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন। ওয়ালি-উল-মারুফ মতিনের স্থলাভিষিক্ত হলেন সাইফুর রহমান।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তুলনায় সিএসইর লেনদেন অনেক কম। আমি যোগ দেওয়ার প্রথম কাজ হবে লেনদেন বাড়ানো।

তিনি বলেন, এর জন্য নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি, ডিএসই, অর্থন্ত্রমন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবগুলো প্রতিষ্ঠানের সঙ্গে একত্রে কাজ করতে চাই।

১৯৯২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করেন এম সাইফুর রহমান। ১৯৯৫ সালে তিনি দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) সিএমএ শেষ করেন।

আর ১৯৯৮ সালে শেষ করেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) সিএ। সিএ পড়ার সময় রহমান রহমান হক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসে কর্ম জীবন শুরু করেন সাইফুর।

২০ বছরের অভিজ্ঞ এই ব্যক্তি মিনহার গ্রুপের বিভিন্ন পদে চাকুরি করেন। সর্বশেষ গ্রুপটির নির্বাহী পরিচালক ও মিনহার সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নেন। একইসঙ্গে তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।