সূচকের উত্থানে লেনদেন

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজ বৃহস্পতিবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সব ধরনের মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০০ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮১টি কোম্পানির। আর দর কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির। এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৪২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪০ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৩৭ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছ ২৭টির।