সূচকের পতনে লেনদেন চলছে

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকম: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে ২৪৭ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টি কোম্পানির। আর দর কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬০৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১২০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ১৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের দ্বিতীয় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১০৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছ ৪২টির।