স্বার্থ রক্ষায় বিএসইসি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে : ডিএসইর এমডি

dd1
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ইতিমধ্যে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। বিগত কয়েকমাসে লেনদেনের ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। এ অগ্রগতিতে আরো এগিয়ে নিতে হবে বলে মন্তব্য করেছেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান এসব কথা বলেন।

সিলেটের হোটেল স্টার প্যাসেফিক-এ বিএসইসি ও ডিএসই ট্রেনিং একাডেমি কর্তৃক যৌথভাবে আয়োজিত আঞ্চলিক বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। গত শনিবার সিলেটের হোটেল স্টার প্যাসেফিক-এ বিএসইসি ও ডিএসই ট্রেনিং একাডেমি কর্তৃক যৌথভাবে আয়োজিত আঞ্চলিক বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হতে চলেছে এবং অর্থনীতির বিভিন্ন সূচকে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। অনেকেই তখন বিনিয়োগের দিকে আকৃষ্ট হচ্ছেন।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের অর্থনীতির সকল সূচক উর্ধ্বমুখি রয়েছে। আর দেশের ক্রমবর্ধমান শিল্পায়নের জন্য প্রয়োজনীয় পুঁজি সরবরাহ করে ডিএসই দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিএসই অটোমেটেড ট্রেডিং সিস্টেম হিসেবে নাসডাকের প্লাটফর্ম ব্যবহার করছে এবং এখানে রয়েছে বিশ্ব বিখ্যাত অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম।

তিনি আরও বলেন, বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকান্ডের ফলে ডিএসই বর্তমানে ওর্য়াল্ড ফেডারেশন অব এক্সচেঞ্জেস এর এফিলিয়েটেড সদস্য এবং অতি শীঘ্রই পূর্ণাঙ্গ সদস্যপদ লাভ করবে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও জনাব রহমান দেশের অর্থনীতি সম্পর্কে

উক্ত কর্মশালায় ব্যাপক সংখ্যক বিনিয়োগকারীদের অংশগ্রহণে আরো উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান, ডিএসই’র সহকারী মহাব্যবস্থাপক মাহমুদুল হাসান এবং ট্রেনিং একাডেমির ইনচার্জ মিসেস হোসনে আরা পারভিন।