আলহাজ্ব টেক্সটাইলে আরও ১জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ

শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরির আলহাজ্ব টেক্সটাইল মিলসের পর্ষদে আরও ১জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া ১জন স্বতন্ত্র পরিচালক পদে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিএসইসির সহকারি পরিচালক মো. সিরাজুল ইসলাম সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি আলহাজ্ব টেক্সটাইলে পাঠানো হয়েছে।

‘জেড’ ক্যাটাগরির কোম্পানি নিয়ে গত ১ সেপ্টেম্বর জারিকৃত বিএসইসির নোটিফিকেশনের ২-এ বলা হয়েছে, এই ক্যাটাগরিতে পতিত হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে কোম্পানির পর্ষদ পূণ:গঠন করা হবে। এই পূণ:গঠনে বিদ্যমান শেয়ারহোল্ডার পরিচালকেরা পরিচালক হওয়ার যোগ্য হবেন এবং কমিশন এক বা একাধিক স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিবে।

এছাড়া গত ১০ ডিসেম্বর উদ্যোক্তা/পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারনে ব্যর্থ কোম্পানি নিয়ে জারিকৃত এক নির্দেশনার ১-এ বিএসইসি বলেছে, সংশ্লিষ্ট কোম্পানির পর্ষদ কমিশনের অনুমোদন সাপেক্ষে অতিরিক্ত ২জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেবে। একইসঙ্গে ৩০ শতাংশ শেয়ার ধারনের শর্ত পরিপালন না করা পর্যন্ত পর্ষদে অতিরিক্ত ২ জন স্বতন্ত্র পরিচালক থাকবেন।

এই ২ নির্দেশনার ধারাবাহিকতায় আলহাজ্ব টেক্সটাইলে গত ২০ জানুয়ারি ৩জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় কমিশন। এরসঙ্গে আজ নতুন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট অব স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এএফএম আব্দুল মঈনকে নিয়োগ দিয়েছে কমিশন। এছাড়া ২০ তারিখে নিয়োগ দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. কেএম সালাউদ্দিনের জায়গায় একই বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. মুহাম্মদ সাইফুদ্দিন খানকে নিয়োগ দিয়েছে।

বাকি ২ স্বতন্ত্র পরিচালকেরা হলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইবিএ’র সহযোগি অধ্যাপক মিলিতা মেহজাবিন।

পূণ:গঠিত পর্ষদে বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলামকে চেয়ারম্যান মনোনিত করার জন্য আলহাজ্ব টেক্সটাইলকে নির্দেশ দিয়েছে কমিশন।

উল্লেখ্য, ১৯৮৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া আলহাজ্ব টেক্সটাইলের বর্তমানে পরিশোধিত মূলধনের পরিমাণ ২২ কোটি ৩০ লাখ টাকা। যে কোম্পানিটির বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ৩১.১০ টাকায়।