‘ইজি ইনভেস্ট’ বিনিয়োগের জন্য নতুন কৌশল এনেছে আইডিএলসি

idlceasy
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ নতুন ও ক্ষুদ্র বিনিয়োগকারীদের নিরাপদ বিনিয়োগের জন্য নতুন কৌশল এনেছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রতিষ্ঠানটি চালু করেছে ‘ইজি ইনভেস্ট’ প্যাকেজ।

প্যাকেজটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় মঙ্গলবার রাজধানীর লেকশোরে হোটেলে । নতুন প্যাকেজটির উদ্বোধন করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ও বিএসইসির সাবেক চেয়ারম্যান ড. এবি মির্জা আজিজুল ইসলাম।

নতুন বিনিয়োগকারী তৈরি এবং সাধারণ বিনিয়োগকারীকে বিনিয়োগে অভ্যাস্থ করার লক্ষে আইডিএলসির এই প্রচেষ্টা। বিনিয়োগ সম্পর্কে প্রতিষ্ঠানটির ব্যস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, বিভিন্ন মেয়াদে এই প্যাকজে বিনিয়োগ করা যাবে। তবে শুরু করার পর শেষের আগে এক বছর সময়ের মধ্যে টাকা ফেরত নিতে চাইলে মোট পোর্টফলিওর ১ শতাংশ টাকা কেটে নেয়া হবে।

তিনি আরো বলেন, এক বছরের আগে কেউ টাকা তুলে নিতে চাইলে তার কাছে মাত্র ৫ শতাংশ কেটে রাখ‍া ‍হবে। টেকসই প্রবৃদ্ধির লক্ষে আমরা ভালো এবং মৌলভিত্তি সম্পন্ন কোম্পানিতে বিনিয়োগ করবো। আশা করি, প্রত্যেক বিনিয়োগকারীকে ভালো কিছু দিতে পারবো।

তিনি আরো বলেন, ইজি ইনভেস্ট’ প্যাকেজ এটি মাসিক ডিপিএসের মতো। প্রত্যেকে প্রতিমাসে ৩ হাজার টাকা পর্যন্ত এখানে বিনিয়োগ করতে পারবেন। বিনিয়োগের বিপরিতে সেই বিনিয়োগকারী ১০ থেকে ১৫ শতাংশ ফেরত নিতে পারবেন এই বিনিয়োগ হবে সম্পূর্ণ ঝামেলামুক্ত। একজন বিনিয়োগকারীর সরাসরি চেক প্রদানের ঝামেলা এখানে নেই। ব্যাংকের মাধ্যমে এটি জমা দিলেই হবে বলে জানান প্রতিষ্ঠানটির ব্যস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান।