ইসলামী ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

islamibank
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৬০০ কোটি টাকার মুদারাবা রিডেম্বল নন-কনভার্টেবল সাবঅর্ডিন্যাটেড বন্ড এর প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইস) বুধবার (০২ ডিসেম্বর) বিএসইসির ৭৫১তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে : নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড, আনলিস্টেড সাবঅর্ডিন্যাটেড বন্ড। বন্ডটি ৭ বছরে ফুল রিডেম্বশন হবে, যা স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, অফসোর ডেভেলপমন্টে আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেটসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইসলামী ব্যাংক এর টায়ার-II ক্যাপিটাল মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

এই বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কাজ করছে।