উত্থানে শেষ হয়েছে লেনদেন

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১.৩৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৫.০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.১৬ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৭.৪৩ পয়েন্ট, ১৭১১.৫৯ এবং ১০০১.৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৮৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২ কোটি ৮০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৫ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৭টির বা ৪১.৫২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২০টির বা ৩৩.৮৯ শতাংশের এবং ৮৭টি বা ২৪.৫৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬০.৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৬৭.৮৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।