উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচক ও লেনদেন বাড়লেও বেশিরভাগ শেয়ারের দর কমেছে। তবে টাকার অংকে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৬১ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩ কোটি ৬৬ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৭৫৮ কোটি ৩৩ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৮১ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৫০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, দর কমেছে ১৪৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০১ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির।