টানা ৬ দিন বন্ধ পুঁজিবাজার

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে টানা ৬ দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারিরা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দেওয়ায় আগামী ১১ সেপ্টেম্বর রোববার বন্ধ থাকবে সরকারি অফিস আদালত। এ ছুটির সঙ্গে মিল রেখে দেশের দুই স্টক এক্সচেঞ্জও টানা ৬ দিন বন্ধ থাকবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার মন্ত্রিপরিষদ বৈঠকে আগামী ১১ ও ১৫ সেপ্টেম্বর সরকারি ছুটির প্রস্তাব দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রস্তাবে সাড়া দিয়ে ১১ সেপ্টেম্বর ছুটি মঞ্জুর করেন। এর ফলে ৯ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর আগের মতোই সরকারি অফিস আদালত খোলা থাকবে। আর ১১ সেপ্টেম্বরের পরিবর্তে ২৪ সেপ্টেম্বর কর্মকর্তা-কর্মচারিদের অফিস করতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, ১১ ও ১৫ সেপ্টেম্বর ছুটির বিষয়ে মন্ত্রিসভা বৈঠকে আলোচনা হয়, তবে ওই সময় চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এ ব্যাপারে অবশ্য চট্টগ্রাম স্টক এক্সচেঞ্চ (সিএসই) তাদের বন্ধের কথা জানায়নি। তবে ডিএসইর সঙ্গে সঙ্গতি রেখে সিএসইতেও কার্যক্রম একই সময় বন্ধ থাকবে বলে জানা গেছে।