ডোমিনেজ স্টিলের আইপিও লটারির ড্র চলছে

dominage
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের আইপিও’র লটারির ড্র অনুষ্ঠান শুরু হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে লটারির উদ্বোধন করেন কোম্পানির চেয়ারম্যান। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসা ডমিনেজ স্টিল বাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করার লক্ষ্যে বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন জমা নিয়েছে।

শেয়ার পেতে বিনিয়োগকারীদের আবেদন পড়েছে প্রায় ২০ গুণ। গত ১৯ অক্টোবর থেকে আবেদন শুরু হয়ে চলে ২৫ অক্টোবর পর্যন্ত। এই সময়ে কোম্পানিটির ৩০ কোটি টাকা শেয়ার পেতে ৫৮০ কোটি টাকার বেশি আবেদন জমা পড়ে।

অতিরিক্ত আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হবে।

তথ্যমতে, কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনেরন (বিএসইসি) কাছ থেকে কন্সেন্ট লেটার পেয়ে আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে গত ৭৩৭তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

কোম্পানিটি অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করা হবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ টাকা ৮১ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।