প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটেছে

rally
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি সায়েদুর রহমান বলেছেন, গত দুই বছর পুঁজিবাজার নিয়ে বিনিয়োগকারীদের মধ্যে হতাশা ছিল। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বাজার ইতিবাচক হয়েছে এবং বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটেছে। আমরা এভাবেই বিনিয়োগকারীদের মুখে হাসি দেখতে চাই।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ আয়োজিত বর্ণাঢ্য র‌্যালির পূর্বে তিনি এসব কথা বলেন। র‌্যালিটি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মতিঝিল ভবন থেকে শুরু হয়।

সায়েদুর রহমান বলেন, যে দেশের পুঁজিবাজার যত বেশি উন্নত সে দেশের অর্থনীতি ততবেশি উন্নত। সে কারণে পুঁজিবাজারের উন্নয়নের জন্য সকলকে এগিয়ে এসে জেনে বুঝে বিনিয়োগ করতে হবে। এতে করে দেশের অর্থনীতির উন্নয়ন হবে।

র‌্যালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সাবেক পরিচালক ও মডার্ণ সিকিউরিটিজের সিইও খুজিস্তা নূর-ই- নাহরিন মুন্নি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি এ কে এম মিজানুর রশীদ চৌধুরী।

র‌্যালির পূর্বে খুজিস্তা নূর-ই- নাহরিন মুন্নি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের পুঁজিবাজার। বাজারের দূর অবস্থার সময় আমাদের প্রধানমন্ত্রী এগিয়ে এসে বাজারকে স্থিতিশীল করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে থাকেন। করোনা কালীন খারাপ সময়ে ফ্লোর প্রাইস বহাল রাখার জন্য তিনি নির্দেশনা দেন। এতে করে বিনিয়োগকারীরা বড় ধরনের ক্ষতি থেকে আবার ঘুড়ে দ্বাড়াতে সাহস পায়। এর মাধ্যমেই বুঝা যায় শেখ হাসিনার হাত ধরেই পুঁজিবাজার এগিয়ে যাবে। পুঁজিবাজারের প্রয়োজনে সব সময় তিনি বিনিয়োগকারীদের পাশে আছেন।

পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি এ কে এম মিজানুর রশীদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন, বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ (বিএইসি) সুযোগ্য চেয়ারম্যানের নেতৃত্বে দেশের পুঁজিবাজার ঘুড়ে দ্বাড়িয়েছে। এখন বিনিয়োগকারীরা বিনিয়োগ করে ভালো কিছু করতে পারবে বলে মনে করেন তিনি।

পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক বলেন, বর্তমান কমিশনের নেতৃত্বে পুঁজিবাজারের ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা তাদের হারানো পুঁজি আবার ফিরে পাবে বলে আমি মনে করি।তবে সকল বিনিয়োগকারীকে বুঝে শুনে বিনিয়োগের আহবান জানান তিনি। যার যার পুঁজির দায়িত্ব তাকেই নিতে হবে। সে জন্য জেনে বুঝে বিনিয়োগ করতে হবে।