ফান্ডের সাইজ বাড়াবে ভিআইপিবি ব্যালান্সড ফান্ড

mutual-fund
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ড ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের বোর্ড অব ট্রাস্টি ফান্ডটির সাইজ ৫০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে। ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বে-মেয়াদী ফান্ডটির প্রাথমিক সাইজ ছিল ১০ কোটি টাকা। এখন ফান্ডটির বোর্ড অব ট্রাস্টি ফান্ডটির সাইজ ৫০ কোটি টাকায় উন্নীত করার অনুমোদন দিয়েছে। খুব দ্রুত ফান্ডটির লক্ষ্যমাত্রা পূরণের জন্য আবেদন শুরু হবে।

এর আগে গত ২৯ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন করে।

ওইসময় ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের (VIPB Balanced Fund) এর প্রাথমিক লক্ষ্যমাত্রা ১০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছিল। ফান্ডটির উদ্যোক্তার অংশ ১ কোটি টাকা। আর বাকী ৯ কোটি টাকা উত্তোলন করা হবে বিনিয়োগকারীদের কাছ থেকে। ফান্ডের ইউনিট বিক্রি করার মাধ্যমে এই টাকা সংগ্রহ করা হবে।

ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। মোট ইউনিট সংখ্যা ১ কোটি।

এই ফান্ডের উদ্যোক্তা (Sponsor) ও ব্যবস্থাপক (Fund Manager) হিসেবে আছে ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। আর ফান্ডের কাস্টোডিয়ান হিসেবে থাকবে ব্র্যাক ব্যাংক লিমিটেড।