বিক্রেতা নেই ৬ কোম্পানির শেয়ারে

শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ দেশবন্ধু পলিমার : রবিবার দেশবন্ধু পলিমারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.৪৮ শতাংশ বেড়েছে।

বছরের দ্বিতীয় কার্যদিবস ০৪ জানুয়ারি (সোমবার) শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূণ্য হয়ে পড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : জিলবাংলা সুগার, জিবিবি পাওয়ার, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, রবি আজিয়াটা, গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড এবং দেশবন্ধু পলিমার।

জানা গেছে, রবিবার জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬০.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭৬.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭৬.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৬ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

জিবিবি পাওয়ার: রবিবার জিবিবি পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স : রবিবার ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৭.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৩০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

রবি আজিয়াটা : রবিবার রবি আজিয়াটার শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৫.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড : রবিবার গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৮.৪০ টাকায়। আজ কোম্পানিটির ইউনিট লেনদেন শুরু হয়েছে ৮.৯০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট লেনদেন হয়েছে ৯.২০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৮০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।