বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধন অংশগ্রহনে লাগবে রেজিস্ট্রেশন

iww
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ অন্যান্যবারের মতো এবছরও ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ পালন করবে দেশের শেয়ারবাজার। তবে এ বছর করোনাভাইরাসের কারনে অনলাইনে পালন করা হবে। এতে উপস্থিতির সীমাবদ্ধতা থাকায় যে আগে রেজিস্ট্রেশন করবে, সে অংশগ্রহণ করতে পারবে।

শনিবার (০৩ অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধন করবে। আগামিকাল সন্ধ্যা ৬টায় অনলাইনে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। এতে ‘বাংলাদেশের উন্নয়নে শেয়ারবাজারের ভূমিকা’ নিয়ে আলোচনা করা হবে।

বিএসইসির নির্বাহি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, কালকের অনুষ্ঠানে অনলাইনে অংশগ্রহণ করার সুযোগ রয়েছে। এজন্য রেজিস্ট্রেশন করতে হবে। এই https://bdren.zoom.us/j/69264790320 লিঙ্কে প্রবেশ করে রেজিস্ট্রেশন করা যাবে। অংশগ্রহণার্থীদের জন্য আসন সীমিত থাকায়, যারা আগে রেজিস্ট্রেশন করবে, তারা অংশগ্রহণের সুযোগ পাবে।

কালকের উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতে সন্ধ্যা ৬টায় স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ এবং ৬টা ৫মিনিটে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কমিশনার ড. মিজানুর রহমান। এরপরে ৬টা ২০ মিনিটে অতিথিদের আলোচনা, ৬টা ৫০ মিনিটে বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের বক্তব্য ও ৭টায় আরেক বিশেষ অতিথি ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান বক্তব্য রাখবেন।

অনুষ্ঠানে সন্ধ্যা ৭টা ১০মিনিটে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর সবশেষে ৭টা ২৫ মিনিটে অনুষ্ঠানের সভাপতি হিসেবে বক্তব্য রাখবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-ইল-ইসলাম।