সপ্তাহজুড়ে চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

dividend1
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থ বছরের জন্য ডিভিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- কেয়া কসমিটেকস, আলহাজ্ব টেক্সটাইল, মিরাকল ইন্ডাষ্ট্রিজ ও বঙ্গজ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কেয়া কসমেটিকস লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৪ টাকা। এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫ পয়সা।

আগামী ১৯ জানুয়ারি দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ জানুয়ারি।

তবে কোম্পানিটি ৩০ জুন ২০১৯ অর্থবছরের জন্য
নো ডিভিডেন্ড’ঘোষণা করেছে। ওই অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২.৯৪ টাকা।

আলহাজ্ব টেক্সটাইল মিলস লিমিটেড: ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি
নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৩ টাকা। এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৮.৪ টাকা।

আগামী ৩০ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৬২ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.৯৩ টাকা।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর।

বঙ্গজ লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ০.৬০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৬৭ টাকা।

আগামী ৩০ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর।