সপ্তাহজুড়ে ১২ ফান্ড ও ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividend1
শেয়ারটাইম্‌স২৪ডটকম: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৫ এবং ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ মিউচ্যুয়াল ফান্ড ও ৪ কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলোর মধ্যে রিলায়েন্স ওয়ান: দ্য ফার্স্ট স্কিম অফ রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচ্যুয়াল ফান্ড ১০ শতাংশ ক্যাশ, গ্রামীণ ওয়ান: স্কীম টু মিউচ্যুয়াল ফান্ড ১০ শতাংশ ক্যাশ এবং ৯ শতাংশ পুন:বিনিয়োগ, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯ শতাংশ পুন:বিনিয়োগ, ট্রার্স্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ পুন:বিনিয়োগ, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৭ শতাংশ পুন:বিনিয়োগ, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৬ শতাংশ পুন:বিনিয়োগ, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড (৭ শতাংশ পুন:বিনিয়োগ), ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড (৫ শতাংশ পুন:বিনিয়োগ), ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ পুন:বিনিয়োগ, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৭ শতাংশ পুন:বিনিয়োগ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ পুন:বিনিয়োগ এবং ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড ৬ শতাংশ পুন:বিনিয়োগ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডগুলোর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ সেপ্টেম্বর।

অ্যাপেক্স ট্যানারি:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি অ্যাপেক্স ট্যানারি লিমিটেড।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৯৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৪.৭২ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ৩.০৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ অক্টোবর, সকাল ১০টায় গুলশান শুটিং ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৮ সেপ্টেম্বর।

জেমিনি সি ফুড:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫০ শতাংশ স্টক ও ২০ শতাংশ ক্যাশসহ মোট ৭০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সি ফুড লিমিটেড।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.৭১ টাকা (audited), শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৪৫ টাকা (audited) এবং এনওসিএফপিএস হয়েছে ৪৩.৮০ টাকা (audited)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ সেপ্টেম্বর, সকাল সাড়ে ১১টায় সেলিব্রেটি কনভেনশন সেন্টার, ধানমন্ডি, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল:

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৮ টাকা। এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩.৯৫ টাকা।গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২৬.৯১ টাকা।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ০.২২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় সাবমেরিন ক্যাবল লেন্ডিং স্টেশন, মাইটভাঙ্গা, আলিপুর, কুয়াকাটা, পটুয়াখালীতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স:

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থ বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ডিভিডেন্ড ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর মেঘনা–কর্ণফুলি ইন্স্যুরেন্স ভবন, মতিঝিলে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ সেপ্টেম্বর।