সপ্তাহজুড়ে ১৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

dividend1
শেয়ারটাইম্‌স২৪ডটকম: গত সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪ প্রতিষ্ঠান। এগুলো হলো: প্রকৌশল খাতের বিডি থাই, মিউচ্যুয়াল ফান্ড খাতের আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড-স্কীম ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড-১, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড,ডিবিএইচ ফার্স্টমিউচ্যুয়াল ফান্ড, গ্রীণ ডেল্টামিউচ্যুয়াল ফান্ড, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যনেজম্যান্টফান্ড এবং এশিয়ার টাইগার সন্ধানী লাইফ গ্রোথমিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিডিথাইএ্যালুমিনিয়াম:

বিডি থাই এ্যালুমিনিয়ামলিমিটেড (জানু’১৫- জুলাই’১৬) অর্থাৎ ১৮ মাসের হিসাব শেষে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ ক্যাশ এবং ১০শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে।

জানা যায়, ১৮ মাসে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২০ টাকা, ৩০ জুন ২০১৬ অনুযায়ী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০.২৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৫ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)আগামী ২০ সেপ্টেম্বরসকাল ১০টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে রেকর্ড ডেট আগামী ৩১আগস্ট নির্ধারণ করা হয়েছে।

এদিকে, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাধীনে পরিচালিত ৯টি মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা্ করা হয়েছে। ফান্ডগুলো হলো: আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৩৫ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ১০ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড-স্কীম ওয়ান ৬ শতাংশ ক্যাশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ৭ শতাংশ ক্যাশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ১০ শতাংশ ক্যাশ এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৭.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডগুলোর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট।

এছাড়াও ডিবিএইচ ফার্স্টমিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, গ্রীণ ডেল্টামিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যনেজম্যান্টফান্ড ২.৫ শতাংশ ক্যাশ এবং এশিয়ার টাইগার সন্ধানী লাইফ গ্রোথমিউচ্যুয়াল ফান্ড ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।
এ ফান্ডগুলোরও ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট।