সিএসইতে লেনদেন বেড়ে দ্বিগুণ : ডিএসইতে ৩৪৫ কোটি

dse cse
শেয়ারটাইম্‌স২৪ডটকম: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে দ্বিগুণ হয়েছে। অন্যদিকে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৪৫ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৪৫ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৩৯৯ কোটি ৬৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ১.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২ টির, কমেছে ১৪৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., একমি ল্যাব., ইসলামী ব্যাংক, এমজিএলবিডি, গ্রামীণ ফোন, বেক্স ফার্মা, ডিবিএইচ, স্কয়ার ফার্মা, শাহজিবাজার পাওয়ার ও লাফার্জ সুরমা।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৩১ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে সিএসইতে লেনদেন বেড়ে দ্বিগুণের বেশি হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ব্র্যাক ব্যাংক ও হেডেলবার্গ সিমেন্ট।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৫ টির, কমেছে ১২৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির।