সূচকের উত্থানে চলছে লেনদেন

শেয়ারটাইম্‌স২৪ডটকম: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই টানা বাড়তে থাকে সূচক এবং ৪০মিনিট পর উত্থানের মাত্রা কিছুটা হ্রাস পায়। সোমবার লেনদেন শুরুর প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১২২ কোটি টাকা।

সোমবার বেলা সাড়ে ১১ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২১ কোটি ৭১ লাখ ৪ হাজার টাকা।

এদিকে বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান মূল্যসূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৯৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৫৪ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ ৮৮ হাজার টাকা।