সূচকের উত্থান-পতনে লেনদেন

updown
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে ডিএসইতে সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩০ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টি কোম্পানির। আর দর কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির। এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৫৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭৩ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩১৩ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছ ৩১টির।