সূচকের উর্ধ্বমুখী প্রবণতা

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে । মঙ্গলবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচক বাড়লেও লেনদেনকৃত কোম্পানির দর বাড়া কমার হার ছিল প্রায় একই।

আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৯২ কোটি ৩ লাখ টাকা। যা গতকাল একইসময়ে ছিল ছিল ১৩১ কোটি ৯৫ লাখ টাকা। আজ দুপুর ১২ টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৩৯ পয়েন্টে, ডিএসই শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১ টি, দর কমেছে ১২২ টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। আর এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯২ কোটি ৩ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৯৬৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৯ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২ টির, দর কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৮ কোটি ৫৬ লাখ টাকা।