সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাড়তে থাকে সূচক এবং প্রথম ঘন্টা পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৯১ কোটি টাকা।

রোববার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫৫ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৯ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬ টির, দর কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯০ কোটি ৮৬ লাখ ৭৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৯৯৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৯ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, দর কমেছে ৬৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৯ কোটি ১৪ লাখ ৬০ হাজার টাকা।