সূচকের পতনে লেনদেন শেষ

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ দেশের উভয় শেয়ারবাজারে মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৭৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৬১ কোটি ৮২ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ১৩৭ কোটি ৩৪ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমেছে।মঙ্গলবার ডিএসইতে মোট ৩৫৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, দর কমেছে ১৮৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৮টি কোম্পানির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯১.৯৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬.৭০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর। আজ সিএসইতে ৪৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।