সূচকের বড় উত্থানে লেনদেন শেষ

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৩৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৭৫ কোটি ৩৫ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৮৬০ কোটি ৩২ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১১৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৫৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, দর কমেছে ১৪৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৫৯ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, দর কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।