সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় সামান্য লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩৮ কোটি ৩৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৪৪ কোটি ৯৯ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৭৯ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩২৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, দর কমেছে ১৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৯টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।