সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আগেরদিনের মতো সোমবারও উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ২৪.৫০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০২.১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৭২ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.৫৭ পয়েন্টে, ১৬৯০.২৭ এং ৯৯১.৫৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৬ কোটি ৮৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৫৭ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির বা ৪৬.০৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২৮টির বা ৩৫.৯৫ শতাংশের এবং ৬৪টি বা ১৭.৯৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৯.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৫২.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।