সূচক পতনে শেষ হয়েছে লেনদেন

dsecselogo
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২.৮১ পয়েন্ট কমে ৪ হাজার ৯১৪.০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৬৩ ও সিডিএসইসি ৩.০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.১৭ পয়েন্ট, ১৬৯২.৪৩ পয়েন্টে ও ৯৮৭.০১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ২৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৭৩ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ২৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টির বা ৩০.১১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯২টির বা ৫৪.৫৪ শতাংশের এবং ৫৪টি বা ১৫.৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪.৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০২৯.৬৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।