১৫ টাকা দরে ডমিনেজ স্টিলের লেনদেন শুরু

dominage
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়ে প্রথম দিন ১৫ টাকায় শেয়ার লেনদেন শুরু করেছে ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড। আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার ৫০ শতাংশ বেড়ে প্রথম দিনে লেনদেন শুরু হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির গত এক বছরে (জুলাই,১৯- জুন,২০) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯ কোটি ২২ লাখ ৭ হাজার টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪২ পয়সা।

এর আগের বছরে (জুলাই,১৮- জুন,১৯) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯ কোটি ৬৭ লাখ ২ হাজার টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা।

আইপিও পরবর্তী ৩০ জুন,২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির ইপিএস হয়েছে ৯৭ পয়সা। আইপিও পূর্ববর্তী এনএভি হয়েছে ১৭ টাকা ৬৮ পয়সা।

‘এন’ক্যাটারিভুক্ত ডিএসইতে কোম্পানিটির ট্রেডি কোড “DOMINAGE” এবং কোম্পানি কোড : ১৩২৪৯।

এর আগে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির ড্র গত ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয়। আর কোম্পানিটির আইপিওতে ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য ৩ কোটি শেয়ার ছেড়েছে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিট ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করা হবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯.৮১ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

গত ২৬ আগস্ট বিএসইসির ৭৩৭তম সভায় ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের আইপিও অনুমোদন দেয়া হয়।