২ কোম্পানির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ চেয়ে বিএসইসির চিঠি

bsec
শেয়ারটাইম্‌স২৪ডটকমঃ নানা অনিয়মের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল ও তুং হাই নিটিংয়ের সব পরিচালকসহ ব্যবস্থাপনা পরিচালকের ব্যাংক হিসাব জব্দ (ফ্রিজ) করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম সাক্ষরিত এক চিঠিতে তাদের ব্যাংক হিসাব ফ্রিজ করার কথা বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালকসহ ৩ পরিচালক আইন না মেনে শেয়ার বিক্রি করেছেন। এছাড়া কোম্পানি দুটি নিয়ম অনুযায়ী কমিশন ও স্টক এক্সচেঞ্জে রিপোর্টস দাখিল করেনি।

এ কারণে বিএসইসির গত ৭৩৩তম কমিশন সভায় কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ অবস্থায় বিনিয়োগকারীদের স্বার্থে তাদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি বিএসইসি অনুরোধ করেছে।

এর আগে গত ২৯ জুলাই বিএসইসির ৭৩৩তম সভায় সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মিস রুখসানা মোর্শেদকে ৮ কোটি টাকা, পরিচালক শারমিন আক্তার লাভলীকে ৪ কোটি টাকা এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ২ কোটি টাকা জরিমানা করেছে বিএসইসি।

একই কমিশন সভায়, বিএসইসির বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে দীর্ঘদিন ধরে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল না করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১ কোটি টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়।